পৃথিবীর অদ্ভুত কিছু বিয়ে

স্যালেন মেসালিনা এবং হেলেন সেবাংগু :-

Saneie Masilela and Helen Shabangu

স্যালেন আর তার পরিবার হেলেনের পরিবারকে স্যালেনকে বিয়ে করার জন্য ৫০০ পাউন্ড মানে প্রায় ৪০ হাজার ৫০০ টাকা দিয়েছে । সাউথ আফ্রিকাতে হওয়া এই বিবাহে ১০০ থেকে বেশি লোক উপস্থিত ছিলেন । কিন্তু এই বিবাহের সব থেকে আজব কথা হল স্যালেন মাত্র ৮ বছরের  আর হেলেনের বয়স ৬১ বছর । স্যালেনের দাদু যিনি কিছু বছর আগে মারা গিয়েছেন তার শেষ ইচ্ছা ছিল যে স্যালেন বিয়ে করে নিক । আর স্যালেন তার দাদুর ইচ্ছা পূরণ করতে এই ৬১ বছরের হেলেনকে বিয়ে করেন । এই বিয়ে সরকারিভাবে স্বীকৃত নয় কারণ হেলেন আগে থেকেই বিবাহিত এবং চারটি বাচ্চার মা ।

আহমেদ মহম্মদ এবং সাফিয়া আব্দুল্লাহ :-

Mohammed Ahmed and Safia Abdullah

সোমালিয়ার ছোট্ট একটি গ্রামে বসবাস করা আহমেদ মহম্মদের এর আগে পাঁচটি বিয়ে হয়েছে,যার মধ্যে তার তিনটি স্ত্রীর মৃত্যুও হয়ে যায় । ১১২ বছর বয়সে আহমেদ ১৭ বছরের সাফিয়াকে বিয়ে করেন । সাফিয়ার পরিবারের লোকেদের এতে কোনো বাধা ছিলনা আর তারা খুবই খুশি । প্রায় ৯০ বছরের বয়সের ফারাক হওয়ার শর্ত আহমেদ সাফিয়ার বাচ্চার বাবা হতে চায় ।

বিমলা দাস এবং একটি সাপ :-

২০০৬ সালে উড়িষ্যা জেলায় বসবাসকারী ৩০ বছরের বিমলা একটি সাপের সাথে বিয়ে করেন । প্রায় দুই হাজার লোকের সামনে বিমলা উড়িষ্যার পরম্পরা অনুসারে ওই সাপের সাথে বিয়ে করেন । বিমলার মা বলেন বিমলা অনেকদিন ধরে অসুস্থ হয়ে পড়েছিল কিন্তু যখনই বিমলা ওই সাপকে দুধ পান করানো শুরু করে তখনই তার শরীর সুস্থ হয়ে যায় । তারপর বিমলা বলে যে ওই সাপের প্রতি তার ভালোবাসা জন্মে যায় আর তাই সে তাকে বিয়ে করে ।

লিউ এবং হিমসেলফ :-

পয়লা জানুয়ারি ২০০৭ সালে ৩৯ বছরের লিউ চীনের পরম্পরা অনুসারে নিজেকেই বিয়ে করার সিদ্ধান্ত নেয় । লিই চীনের জোহাই সিটিতে বসবাস করেন । তিনি নিজের ছবিকে কনের সাজে একটি কাঠের উপর প্রিন্ট করেন । লিউ বলেন তিনি একজন নাস্তিক; মানে যিনি নিজেকে ছাড়া আর অন্য কাউকেই গুরুত্ব দেয় না । তাই তিনি নিজেই নিজেকে বেয়ে করেন ।

এই বিয়েগুলির মধ্যে কোন বিয়েটি আপনার সবথেকে অদ্ভুত মনে হল আর হ্যাঁ আপনি যদি স্বার্থপর না হন তাহলে শেয়ার করে অন্যদের জানার সুযোগ করে দেবেন ।

Leave a Comment