বিজ্ঞানের কিছু হারিয়ে যাওয়া আবিষ্কার যা পৃথিবীকে বদলে দিতে পারত

বিজ্ঞান যে মানুষের জীবনকে বদলে দিয়েছে । বৈজ্ঞানিকদের দ্বারা তৈরি বিভিন্ন আবিষ্কার আমাদের জীবনকে অনেকটাই সহজ সরল করে দিয়েছে কিন্তু বিজ্ঞানের দ্বারা কিছু এমনও আবিষ্কার হয়েছিল যে আবিষ্কারগুলো আমাদের জীবনে অনেক বড় ধরনের বদল এনে দিতে পারতো কিন্তু কিছু কারণের জন্য এইসব আবিষ্কার আজ হারিয়ে গেছে ।

স্লুড ডিজিটাল কোডিং সিস্টেম

Sloot Digital Coding System

আপনি যখন কোন স্মার্ট ফোন কিনতে যান,তখন আপনি নিশ্চয়ই স্মার্টফোনের একটি জিনিসের উপর দৃষ্টি দেন যে ফোনে কত জিবি ইন্টারনাল মেমরি আছে এবং কত জিবি এক্সটারনাল মেমোরি সাপোর্ট করতে পারে । কিন্তু আজকের ডেটে মেমোরি যতই বেশি হোক না কেন সেটা ভিডিও,অডিও বা অন্য ডাটার কোয়ালিটির কাছে কম বলেই মনে হয় । এবার আপনি মনে করুন আপনার কাছে দুই জিবি ইন্টারনাল মেমরি দেওয়া ফোন এবং আপনার ফোন মাত্র দুই জিবি এক্সটারনাল মেমোরি সাপোর্ট করে কিন্তু এর সত্বেও আপনি ১২৮ জিবি সাপোর্ট করা ফোনের থেকেও বেশি ডাটা সেভ করতে পারেন তাহলে কেমন হতো ।

Jan Sloot নামে এক ডাচ ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার এমনই কিছু ডাটা কম্প্রেসিং টেকনিক আবিষ্কার করেন । তিনি এমন একটি ডাটা কম্প্রেসিং টেকনিকের আবিষ্কার করেন যেখানে একটা পুরো হলিউড মুভিকে মাত্র ৮কে.বি-তে কমপ্রেসড করে দেওয়া যেত । তিনি এই টেকনিকের নাম দেন Sloot Digital Coding System । তিনি এই টেকনিকের প্রদর্শন ফিলিস্পস কোম্পানির সদস্যদের সামনেই করেছিলেন । যেখানে তিনি মাত্র ৬৪কে.বি চিপস-এর দ্বারা একের পর এক আটটি হলিউড মুভিকে চালিয়ে দেখিয়েছিলেন । কিন্তু Jan Sloot এই টেকনিক ফিলিপ্স কোম্পানিকে বিক্রি করার আগেই ১১ জুলাই ১৯৯৯ সালে রহস্যময় ভাবে হার্ট অ্যাটাক হয়ে মৃত্যুবরণ করেন । যে ফ্লপি ড্রাইভে Jan Sloot এই টেকনিকের সিক্রেট ফর্মুলা লুকিয়ে রেখেছিলেন সেই ফ্লপি ড্রাইভও Sloot -এর মৃত্যুর সাথে সাথে রহস্যময় ভাবে হারিয়ে যায় এবং এই টেকটিককে আর রিকভারি করা সম্ভব হয়নি ।

ক্লাউড বাস্টার

ক্লাউড বাস্টার

ক্লাউড বাস্টার একটি এমন মেশিন যেটি বৃষ্টি আনতে সক্ষম ছিল । এর নির্মাণ একজন অস্ট্রেলিয়ান সাইকো এনালিস্ট উইলিয়াম রিচ করেছিলেন । এই ডিভাইস বৃষ্টির জন্য আবহাওয়াতে উপস্থিত একটি এনার্জিকে ম্যানিপুলেট করতো আর এই এনার্জিকে উইলিয়াম রিচ orgone energy নাম দিয়েছিলেন । ১৯৫৩ সালে দুইজন চাষী ব্যক্তির রিকোয়েস্টে এই মেশিনের প্রয়োগ করা হয়েছিল সূত্রানুসারে ৬ জুলাই ১৯৫৩ সালে উইলিয়াম রিচ সকালে cloud buster device ব্যবহার করেছিলেন আর সন্ধ্যা হতে না হতে বৃষ্টি শুরু হয়ে যায় ।

১৯৫৩ সালের পরে তিনি এই ডিভাইসের প্রয়োগ আর কখনোই করেননি আর করবেনইবা কিভাবে সেই সময় তার এই ডিভাইস ক্লাউড বাস্টারকে আইন বিরোধী যন্ত্র বলে ঘোষনা করা হয় এবং  উইলিয়াম রিচকে ক্লাউড বাস্টারকে ব্যবহার করার জন্য গ্রেপতার করা হয় । এবং জেলেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন । বহু লোক মনে করেন যে ড. উইলিয়াম রিচের এই আবিষ্কারে কৃষকদের একটা দারুণ সাহায্য হতে পারত আর বিভিন্ন ফসলের উৎপাদনও হয়তো দ্বিগুণ হয়ে যেত ।

কিন্তু বহু ধনী দেশ এমন চাইনি কারণ যদি এমন হয়ে যায় তাহলে হয়তো গরীব দেশের উপর তাদের নিয়ন্ত্রণ আর থাকত না আর এজন্য তারা উইলিয়াম রিচকে গ্রেপ্তার করে নেন আর তার এই আবিষ্কারকে চিরদিনের জন্য নষ্ট করে দেয় ।

Chronovisor

Chronovisor

 ১৯৬৪ সালে ফাদার Ernetti একটি এমন মেশিন আবিষ্কার করেন যে মেশিনের মাধ্যমে অতীতকালের বিভিন্ন ঘটনা দেখা এবং শোনা যেত যাকে Chronovisor নাম দেওয়া হয়েছিল । ফাদার Ernetti এর মত অনুসারে luminous energy আর সাউন্ড যখন বস্তু থেকে বের হয় তখন সেটা বায়ুমণ্ডলে রেকর্ড হয়ে যায় । আর Chronovisor মেশিনের ব্যবহার করে আমরা অতীতে ঘটে যাওয়া বিভিন্ন ঘটনাকে দেখতে এবং শুনতে পারি । তিনি আরো বলেন এই মেশিনের স্ক্রিনে তিনি অতীতকালের বিভিন্ন ঘটনাকে দেখেছেন যেখানে তিনি যীশুর crucifixion ও দেখেছিলেন এছাড়াও তিনি ঐসব লোককে দেখেছেন যারা এই মেশিনকে তৈরি করতে তাকে সাহায্য করেছিলেন আর এই সাক্ষাতের পর তিনি এই মেশিনকে নষ্ট করে দেন ।

Leave a Comment