যে ১০টি জিনিস মেয়েদের ব্যাগে থাকা জরুরি

১. লিপস্টিক

বিভিন্ন কাজের ব্যস্ততার ক্লান্তির ছাপ চেহারা থেকে দূর করতে ঠোঁটে একটু লিপস্টিকের ছোঁয়া যথেষ্ট।

লিপস্টিক মুখে একটা সুন্দর ফোকাল পয়েন্ট তৈরিতে কাজ করে। তাই যদি হাতে মেক আপ করার মতো যথেষ্ট সময় না থাকে তবে লিপস্টিকের মাধ্যমেই আপনি গ্ল্যামারাস লুক পেতে পারেন। আর এটি আকারে ছোট হয়ায় বহন করতেও কোন সমস্যা হয় না। তাই বাসা থেকে বের হয়ার সময় ব্যাগে লিপস্টিকটি নিয়ে নিন।

২. ক্যাশ টাকা

আপনার কাছে যদি ডেবিট বা ক্রেডিট কার্ড বা মোবাইল ব্যাংকিং অ্যাকাউন্ট থেকে থাকে তবুও আপনি সবসময় অন্তত ৫০০ টাকার একটি নোট সাথে রাখুন। আরও ভাল হয় টাকা খুচরা করে রাখতে পারলে। কারন এমন অনেক সময় হঠাৎ দেখা যায় যে এটিএম মেশিন থেকে টাকা তোলা যাচ্ছে না বা পজ মেশিনটি কাজ করছে না। তখন অনেক বিড়ম্বনায় পরতে হয়।

আপনার রেগুলার বাজেট থেকে একটু আলদাভাবে পার্সের ভেতরের দিকে এই টাকাটি লুকিয়ে রেখে দিন।

৩. টিস্যু

টিস্যুর প্রয়োজনীয়তা এত বেশি যে লিখে শেষ করা যায় না। তাই আপনার ব্যাগে সাধারণ টিস্যুর পাশাপাশি ওয়েট টিস্যুও রাখতে চেষ্টা করুন।

৪. প্রয়োজনীয় ঔষধ

বিভিন্ন প্রয়োজনীয় ঔষধ যেমন অ্যাসিডিটির ঔষধ, অ্যাসপিরিন, পিরিয়ডস পেইন কিলার ইত্যাদি আপনার ব্যাগে রাখা অত্যন্ত জরুরি।

৫. কলম

প্রায় ক্ষেত্রেই দেখা যায় প্রয়োজনের সময় আমরা অনেকক্ষণ ব্যাগ ঘাটাঘাটি করেও কলম খুঁজে পাই না। তখন আমাদের অন্যদের কাছে কলম চাইতে হয়।

তাই ব্যাগে একাধিক কলম রাখাটা কাজের ও স্মার্ট।

৬. হ্যান্ড স্যান্টিনাইজার ও ফেস মাস্ক

এই করোনা মহামারীর সময় একটি হ্যান্ড স্যান্টিনাইজার বোতল ও ফেস মাস্ক সাথে রাখার প্রয়োজনীয়তা আর আলাদা করে বলার দরকার নাই। এটি আপনাকে ভয়ানক সব জীবাণু থেকে সুরক্ষিত রাখবে এবং আপনার সংস্পর্শে আসা অন্যদেরকেও জীবাণুমুক্ত রাখতে সাহায্য করবে। এর সাথে ফেস মাস্কটি জীবাণু ও ধুলাবালি দুটি থেকেই সুরক্ষা দিবে।

৭. জরুরি তথ্য

যদি কোনো দুর্ঘটনা ঘটে যায়, তখন আপনার নিকটজনের কাছে যাতে খবর পৌঁছায় তা নিশ্চিত করতে হ্যান্ডব্যাগে জরুরি তথ্যযুক্ত একটি বিশেষ কার্ড রাখুন। হালকা শক্ত কাগজ কেটে তা আপনি তৈরি করে নিতে পারেন।

৮. স্যানিটারি ন্যাপকিন

হঠাৎ করেই, আপনি যখন বাসায় নেই তখনও এই জিনিসটির প্রয়োজন হয়ে পড়তে পারে। তাই মেয়েলি সুরক্ষার জন্য সবসময়ই আপনার ব্যাগে অন্তত একটি প্যাড রাখুন।

৯. চকলেট

যাদের ডায়াবেটিস আছে তাদের ব্লাড সুগার লেভেল হঠাৎ করেই আশঙ্কাজনক অবস্থায় নেমে যেতে পারে। এ ক্ষেত্রে মিষ্টি চকলেট আপনাকে রক্ষা করবে।

যাদের ডায়াবেটিস নেই তারাও ব্যাগে চকলেট রাখতে পারেন। কাজের ফাঁকে যখন বিরক্তি বা ক্লান্তি লাগতে শুরু করে তখনই একটি চকলেট আপনার মুডকে চাঙ্গা করে তুলবে।

১০. ছোট ছাতা

হঠাৎ বৃষ্টি অথবা রাস্তায় চলাফেরার সময় রোদ থেকে স্বস্তি দিতে ব্যাগে থাকা একটি ছোট ছাতা উপকারে আসবে।

কোন অনুষ্ঠান, অফিস কিংবা পার্টিতে যাওয়ার সময় বৃষ্টি আপনাকে বিরম্বনায় ফেলতে পারে। এই অবস্থা থেকে রক্ষা পাওয়ার জন্য ব্যাগে আঁটে এমন একটি ছোট ছাতা রাখা রাখুন।

শেষ কথা

মোটামোটি এই ১০টি জিনিস আপনার সাথে থাকলে বাসা থেকে বের হওয়ার পরে কোন ঝামেলায় পরতে হবে। বরং কেও ঝামেলায় পরলে আপনিই তাদের সাহায্য করতে পারবেন। তাই এই জিনিসগুলো মরে করে নিয়ে নিন। অথবা সব সময়ের জন্য ব্যাগেই রাখুন। এছাড়া আরও কোন প্রয়োজনীয় জিনিসের কথা আপনার মাথায় থাকলে আমাদের কমেন্ট করে জানান।

সর্বশেষ আপডেটঃ ০৭.০৮.২০২০

Leave a Comment