টেকনোলজি

মোবাইল নেটওয়ার্কের ঝামেলা ? নেটওয়ার্ক বুস্টার সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

আজকে আমি আপনাদের জানাবো মোবাইল ফোনের নেটওয়ার্ক বৃদ্ধি করার ডিভাইস যাকে আমরা বলে থাকি GSM Mobile Phone Booster Repeater সম্পর্কে এবং ঠিক কি কি সুবিধার কারনে আপনি এই মেশিন ব্যবহার করতে পারেন।

 

বর্তমানে বাংলাদেশে মোবাইল নেটওয়ার্ক এর যে অবস্থা দাঁড়িয়েছে তাতে করে ঠিকভাবে কথা বলাই দুরূহ ব্যপার হয়ে গেছে। আপনি খুব দরকারি একটা কাজে কথা বলছেন একটু পরেই দেখলেন কল ড্রপ করেছে।আবার মাঝে মাঝে রুম বা ঘরের বাইরে থেকে মোবাইলে কথা বলতে বলতে মনের আনন্দে ঘরের ভেতর প্রবেশ করলেন, তখনই বিপত্তি বাধলো।ঘরে তো ঠিকই ঢুকলেন কিন্তু মোবাইল এর নেটওয়ার্ক এর অবস্থা একেবারে নাজেহাল থাকায় আপনার কথা বলার সেই মুহূর্তটাকেই পানসে করে দিলো।আর ইন্টারনেট ব্যাবহার করার কথা নাইবা বললাম। যদি মোবাইলে নেটওয়ার্ক সিগন্যাল দুরবল পেয়ে থাকেন তবে তো সেই প্রাচীন আমলে আপনাকে ফিরে যেতে হবে যেখানে শুধু লোডিং আর লোডিং।

সমস্যার সমাধান পেতে রয়েছে দারুন একটি ডিভাইস যার নাম মোবাইল নেটওয়ার্ক বুস্টার।

মোবাইল নেটওয়ার্ক বুস্টার এর কাজ কিঃ 

খুব সাধারন ভাবে বলতে গেলে মোবাইল নেটওয়ার্ক বুস্টার এর কাজ হলো যে সকল জায়গায় নেটওয়ার্ক এর সমস্যা রয়েছে সেখানের নেটওয়ার্ক সিগন্যাল এর বুস্ট করে শক্তিশালী করে গড়ে তোলা। আরো সহজভাবে বলতে গেলে মোবাইল নেটওয়ার্ক এর সমস্যার সমাধান করাই হলো এই ডিভাইসের প্রধান কাজ।

নেটওয়ার্ক বুস্টার  একটা ডিভাইস না। এটা একটা কমপ্লিট প্যাকেজ। যার মাঝে রয়েছে একটি নেটওয়ার্ক বুস্টার রিপিটার। রুমের ভেতর নেটওয়ার্ক ছড়িয়ে দেবার জন্য একটি গোলাকার এন্টেনা। ছাদে লাগানোর জন্য একটি এন্টেনা এবং সেই এন্টেনার সাথে রয়েছে ১০ মিটার ক্যাবল।

এই প্রোডাক্ট এর রেঞ্জ কেমন: 

আপনি যদি দেয়াল দ্বারা আবদ্ধ ঘরে বা অফিসে ব্যবহার করেন তবে ৫০০ থেকে ৭০০ স্কয়ার ফুট কভার করবে। আর যদি ওপেন স্পেসে ব্যবহার করেন যেমন অফিস বা ফ্যাক্টরির ক্ষেত্রে তবে ৫০০ থেকে ৮০০ স্কয়ার ফিট কাভারেজ পাবেন। মানে উপরে উল্লেখিত যায়গায় আপনি মোবাইল নেটওয়ার্ক বুস্টার ব্যবহার করে আরামসে কথা বলতে পারবেন।

লিখেছেন   :  নিপু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button