বিশ্বের ৫টি দেশ যেখানে দেহব্যবসা সহজ ব্যাপার

পৃথিবীর কোন মহিলাই ইচ্ছা করে দেহব্যবসা-র কাজের সাথে নিজেকে যুক্ত করে না । এইসব দেহব্যবসার কাজ করা মহিলারা হয় কোন ঘটনার শিকার হয় অথবা গরিবের শিকার হয় । আর এই কারনেই পৃথিবীর বহু দেশে এই কাজের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে কিন্তু পৃথিবীতে এমন কিছু দেশ আছে যেখানে মহিলারা দেহব্যবসার কাজকে নিজের রোজকারের একটা সুন্দর পথ বলে বেছে নিয়েছে । আর এই সব দেশে দেহব্যবসার কাজকে একটি ব্যবসা হিসাবে দেখা হয়ে থাকে । আর এই কারণেই পৃথিবীর অন্যান্য দেশের লোক এইসব দেশে আনন্দ-ফুর্তি করার জন্য যায় । বন্ধুরা আজ আমি আপনাদের বলব পৃথিবীর এমন কিছু দেশ সম্পর্কে যেখানে দেহব্যবসার কাজ সরকারী ভাবে স্বীকৃত ।

থাইল্যান্ড

থাইল্যান্ড দেহব্যবসা

দেহব্যবসার কাজে থাইল্যান্ডকে সব থেকে উপরে মনে করা হয় আর এখানকার রাজধানী ব্যাংককের থাইম্যাসাজ আর এখানকার Nightlife-এর জন্য সারা পৃথিবীতে বিখ্যাত । ব্যাংকক-কে এই দেহব্যবসার সাথে জুড়ে থাকা সব রকমের সুবিধা পাওয়া যায় আর এখানকার খরচ পৃথিবীর অন্যান্য দেশ থেকে অনেক কম মনে করা হয় ।

ব্রাজিল

ব্রাজিলের দেহব্যবসা

ব্রাজিল পৃথিবীর এমন একটি দেশ যেখানকার মহিলাদের ফিগার আর সৌন্দর্যতা সারা পৃথিবীতেই পরিচিত আর এখানে দেহব্যবসাকে একটি লিগাল ব্যবসা হিসাবে মনে করা হয় আর এই কারণেই সারা পৃথিবী থেকে বহু সংখ্যায় লোক ব্রাজিলে সময় কাটানোর জন্য আসে ।

স্পেন

স্পেন দেহব্যবসা

তৃতীয় স্থানে আছে ইউরোপের একটি দেশে স্পেন । মাদ্রিদ,বারসালোনা আর ইবিজা শহর স্পেনে নিজের নাইট লাইফের জন্য খুবই পরিচিত । বলা হয়ে থাকে এখানকার মহিলারা একজন দ্বিতীয় জনের সাথে সাক্ষাৎ করার সময় খুবই ফ্রাংক হয়ে থাকে যেটা এশিয়ার বেশীরভাগ দেশগুলোতে দেখতে পাওয়া যায় না । স্পেনে দেহব্যবসা একটি লিগ্যাল ব্যবসা হিসাবে মনে করা হয় আর এভাবেই স্পেন ইউরোপের দেশগুলির মধ্যে খুবই বিখ্যাত ।

ইন্দোনেশিয়া

ইন্দোনেশিয়া দেহব্যবসা

ইন্দোনেশিয়া একটি মুসলমান দেশ আর এখানকার প্রায় ৫৫ শতাংশ অধিবাসী ইসলাম ধর্ম পালন করেন । এই কারণেই এখানে দেহব্যবসাকে ব্যান করা হয়েছে কিন্তু এর সত্বেও এখানকার অধিবাসীদের একটা বড় অংশ দেহব্যবসার কাজের সাথে জুড়ে থাকতে বাধ্য হয়েছে । বলা হয় এখানকার বহুসংখ্যক মহিলাদেরকে লোভ দেখিয়ে এখানে এই দেহব্যবসার সাথে জুড়ে থাকার জন্য বাধ্য করা হয়েছে ।

কলম্বিয়া

কলম্বিয়া দেহব্যবসা

কলম্বিয়া একটি দক্ষিন আমেরিকান দেশ । যেখানকার একটি বড় সংখ্যক অধিবাসী এই দেহব্যবসার কাজের সাথে যুক্ত আর এখানে এর সংখ্যা যদি এখানকার জনসংখ্যার হিসাবে দেখা হয় তাহলে এটি পৃথিবীর এক নম্বর দেশ যেখানে দেহব্যবসা সহজ ব্যাপার । এর কারণ হিসাবে এখানে হওয়া আর্থিক সংকটকে এর জন্য দায়ী বলে মনে করা হয় ।

Leave a Comment