জীবন যাপনলাইফ স্টাইল

কিভাবে আপনার ঘর সাজাবেন

বেশিরভাগ মানুষই প্রথম ভুল করে যে তারা ভুল আকারের জিনিস কিনে, যে সোফাগুলি রুমে খাপ খায় না, সোফা যা দরজা দিয়ে মানানসই নয়, টেবিল যা খুব ছোট, টেবিল যা খুব বড়, নাইটস্ট্যান্ড যেটা দরজা দিয়ে ঝুলছে, ”বলেন নিউইয়র্ক ইন্টেরিয়র ডিজাইন ফার্ম ডেভিড ক্লিনবার্গ ডিজাইন অ্যাসোসিয়েটসের প্রতিষ্ঠাতা ডেভিড ক্লিনবার্গ। সাবধানে আপনার স্থান পরিমাপ এই ধরনের সমস্যা এড়াতে সাহায্য করতে পারে। 

একটি ফ্লোরপ্ল্যান তৈরি করুন

একবার আপনার ঘরের পরিমাপ হয়ে গেলে, এটি একটি মেঝে পরিকল্পনার সাথে ব্যবহার করার সময় যা আপনাকে পুরো বাড়ির পাখির চোখের দৃশ্য দেয়। নিউ ইয়র্কের ইন্টেরিয়র ডিজাইন ফার্ম মার্ক হ্যাম্পটনের প্রেসিডেন্ট অ্যালেক্সা হ্যাম্পটন বলেন, “প্রতিটি কাজ একটি ফ্লোর প্ল্যান দিয়ে শুরু করা উচিত।”

একটি বিকল্প হল একটি মেঝে পরিকল্পনা পুরানো পদ্ধতিতে আঁকা, কাগজ, একটি পেন্সিল এবং একটি শাসক দিয়ে। যাইহোক, বেশিরভাগ পেশাদার ডিজাইনাররা অটোক্যাডের মতো খসড়া সফ্টওয়্যার ব্যবহার করে। এই দুটি চরমতার মধ্যে এমন অ্যাপ রয়েছে যার লক্ষ্য হল বাড়ির মালিকদের জন্য সহজ মেঝে পরিকল্পনা তৈরি করা (কিছু এমনকি আপনার স্মার্টফোনের ক্যামেরা দিয়ে স্বয়ংক্রিয় পরিমাপ, কিন্তু সেই সংখ্যাগুলি দুবার চেক করুন), ম্যাজিকপ্ল্যান, ফ্লোর প্ল্যান ক্রিয়েটর এবং রুমস্ক্যান প্রো সহ।

একবার আপনার জায়গার রূপরেখা হয়ে গেলে, আসবাবপত্র বসানোর সাথে পরীক্ষা -নিরীক্ষা শুরু করুন, নিশ্চিত করুন যে প্রতিটি টুকরোর পায়ের ছাপ অঙ্কনের আকারের সাথে মেলে।

এটি চতুর অংশ, এবং কোন সঠিক বা ভুল উত্তর নেই। রুমগুলি ঐতিহ্যগত বা আধুনিক, আনুষ্ঠানিক বা আরামদায়ক এবং দৃশ্যত উষ্ণ বা শীতল হতে পারে। “আপনার সর্বোচ্চ ক্ষমতার জন্য, আপনাকে একটি নির্দিষ্ট জায়গায় আপনি কীভাবে থাকতে চান তা বোঝার চেষ্টা করতে হবে,” মিসেস হ্যাম্পটন বলেছিলেন। “আপনি কী করতে থাকবেন? কত মানুষ সেখানে বাস করে? শিশু আছে? আপনি কিভাবে বাঁচতে চান তার জন্য আপনার উচ্চাকাঙ্ক্ষা কি? “

উদাহরণস্বরূপ, যে ব্যক্তি নিয়মিতভাবে বড় ডিনার পার্টি আয়োজন করে তার জন্য বাড়ির সাজসজ্জা এমন একজনের জন্য আলাদা হওয়া উচিত যা প্রতিদিন রাতে রেস্তোরাঁয় খায়। যে ব্যক্তি মহৎ তহবিল সংগ্রহকারীদের আয়োজক হওয়ার পরিকল্পনা করে, তার সেই ব্যক্তির চেয়ে আলাদা থাকার ঘর থাকা উচিত যিনি কেবল টিভির সামনে ক্র্যাশ করার স্বপ্ন দেখেন।

পেশাদারদের কপি করুন

আপনার ব্যক্তিগত স্টাইলকে তীক্ষ্ণ করার জন্য ডিজাইনের বই এবং ম্যাগাজিনগুলির পাশাপাশি হাউজ, পিন্টারেস্ট এবং ইনস্টাগ্রামের মতো অনলাইন সংস্থানগুলি দেখুন। নিউইয়র্ক সিটির একজন ইন্টেরিয়র ডিজাইনার ব্র্যাড ফোর্ড বলেন, “আপনি যে স্টাইলে সবচেয়ে বেশি সাড়া দেন তা বের করুন এবং পছন্দের ছবির একটি ডোজিয়ার তৈরি করুন।”

আপনার পছন্দের ছবিগুলো পেয়ে গেলে, বিশদ অধ্যয়ন করুন, মি ক্লেইনবার্গ পরামর্শ দিয়েছেন। “দেখুন কোথায় প্যাটার্ন বনাম যেখানে কঠিন পদার্থ ব্যবহার করা হয়, এবং যেখানে রঙ সফলভাবে ব্যবহার করা যায় বা না করা যায়,” তিনি বলেন। এটি যে ধরনের আসবাবপত্র পছন্দ করতে পারে তা থেকে জানালার আচ্ছাদনের সম্ভাব্য কৌশল সম্পর্কে সবকিছু জানাতে সাহায্য করবে।

টেপ ইট আউট

মেঝে পরিকল্পনায় এক ধাপ এগিয়ে ধারনা নিতে, আসল জায়গায় চিত্রশিল্পীর টেপ ব্যবহার করুন যেখানে মেঝে এবং দেয়ালের বিপরীতে আসবাবপত্র রাখা হবে।

নিউ ইয়র্কের ইন্টেরিয়র ডিজাইন ফার্ম টিল্টন ফেনউইকের মালিক অ্যান ম্যাক্সওয়েল ফস্টার বলেন, “আমরা বিভিন্ন উপাদান বক্স করার জন্য মেঝেতে নীল টেপ ব্যবহার করি। “গালিচা কোথায় হবে? এটা কাটা প্রয়োজন?

কফি টেবিল কতদূর বের হচ্ছে? যদিও আমাদের একটি আসবাবপত্র পরিকল্পনায় ইঞ্চির ষোড়শ ভাগ পর্যন্ত সবকিছু আছে, তবুও এটিকে মহাকাশে দৃশ্যমান করা এবং ঘুরে বেড়াতে সক্ষম হওয়ার বিষয়ে কিছু সহায়ক।

একটি বাজেট তৈরি করুন

গণিতের আশেপাশে কিছু নেই: আপনি যদি অপ্রত্যাশিতভাবে ব্যয়বহুল চেয়ারে ছিটকে পড়েন, তবে আপনার বাড়ির বাকি অংশে কম অর্থ পাওয়া যাবে। ফোর্ড বলেন, “আপনি নিশ্চিত করতে চান যে আপনি কিভাবে আপনার অর্থ ব্যয় করেন সে বিষয়ে কৌশলগত হচ্ছেন”। “একটি বাজেট আপনাকে রুমের মধ্যে জিনিসের খরচ কিভাবে ভাগ করা যায় তার জন্য একটি রোডম্যাপ দেয়।”

আপনি যদি একটি এক ধরনের খাবার টেবিল খুঁজে পান তবে আপনি এখনও ব্যতিক্রম করতে পারেন, তিনি উল্লেখ করেছিলেন, কিন্তু এর জন্য অর্থ প্রদানের জন্য আপনি চিন্তা করতে হবে যে আপনি আর কোথায় কাটাতে পারেন।

পর্যায় পরিকল্পনা করুন

ড্রাইওয়াল শেষ করা, শক্ত কাঠের মেঝে পুনর্নির্মাণ এবং সিলিং পেইন্টিং করা সবই অগোছালো কাজ। যদি সম্ভব হয়, তাহলে আসবাবপত্র বা আনুষাঙ্গিক স্থানটিতে স্থানান্তরের আগে এই ধরনের কাজ সম্পন্ন করা ভাল।

আপনার বাড়ির ডিজাইন করা নি doubtসন্দেহে উত্তেজনাপূর্ণ, প্রক্রিয়াটিও অপ্রতিরোধ্য হতে পারে। ফর্ম এবং ফাংশনের সঠিক ভারসাম্য অর্জনের চেষ্টা করার তার চ্যালেঞ্জ রয়েছে। আপনার শৈলী নির্বিশেষে, বড় ছবি এবং ছোট বিবরণ সমানভাবে গুরুত্বপূর্ণ। সঠিক আসবাবপত্র নির্বাচন করা থেকে শুরু করে নিখুঁত রঙ প্যালেট খোঁজা পর্যন্ত, আপনার স্বপ্নের বাড়ি তৈরি করার সময় আপনাকে অনুপ্রাণিত করার জন্য 82 টি ডিজাইনার-অনুমোদিত গৃহ সজ্জা ধারণা রয়েছে।

যখন আপনি একটি ছোট ঘর বা অ্যাপার্টমেন্টে থাকেন, আপনার প্রয়োজনীয় সবকিছুতে ফিট করা কঠিন। সবকিছুকে ফিট করার চেষ্টা করা এবং এটিকে সুন্দর দেখানো আরও বড় চ্যালেঞ্জ, তবে এটিই ছোট জায়গার নকশাটিকে এত মজাদার করে তোলে: সেই বাধাগুলির চতুর সমাধান নিয়ে আসা শেষ পর্যন্ত এটি আরও বেশি ফলপ্রসূ করে তোলে। আপনি একটি স্টুডিও অ্যাপার্টমেন্টে থাকুন বা একটি ছোট ঘরের একটি ছোট ঘর থেকে আরও বেশি পেতে চান, এই ছোট স্পেস ডিজাইনের ধারণাগুলি স্টাইল বজায় রাখার সময় এটিকে অনেক বড় মনে করবে।

প্রতিফলিত উপাদান অন্তর্ভুক্ত

ডিজাইনার ব্রায়ান প্যাট্রিক ফ্লিন যেমন করেছিলেন এখানে সাদা ল্যাকার্ড দেয়াল এবং চকচকে টাইলস বেছে নিন। উচ্চ-চকচকে উপকরণগুলি প্রতিফলিত হয় এবং একটি আয়না যে একই সর্বাধিক প্রভাব তৈরি করবে, আলো বাউন্স করবে এবং একটি সাধারণ এয়ারার স্পেস তৈরি করবে।

পকেট দরজা বেছে নিন

কাচের জানালা সহ পকেটের দরজাগুলি সারা বিশ্বে ভাগ করা আলোকে প্রবাহিত করতে দেয় এবং বিচ্ছিন্নতা তৈরি করে। এবং আরও ভাল, যখন তারা ব্যবহার করা হয় না তখন তারা ডানদিকে দেয়ালে স্লাইড করে, দরজা ঝুলানোর চেয়ে অনেক কম জায়গা নেয়।

সম্পদশালী হোন

যখন স্থান সীমিত থাকে এবং আপনি নতুন, ভারী আসবাবপত্র কেনাকাটা করতে চান না, তখন সাইড টেবিল হিসাবে একটি চেয়ার ব্যবহার করুন এবং পৃষ্ঠের স্থান বাঁচানোর জন্য প্রাচীরের স্কনস ইনস্টল করুন। এই ফ্যাকাশে ফিরোজা রঙের মতো একটি প্রফুল্ল রঙ, একটি ছোট ঘরে একটি সুখী মেজাজ স্থাপন করাও একটি ভাল ধারণা।

আপনার ডাইনিং টেবিল 

ছোট গোল টেবিল শুধু নাস্তার জন্য নয়। বিশাল ডাইনিং টেবিলটি খনন করুন এবং পরিবর্তে একটি ছোট, গোল ডাইনিং টেবিল বেছে নিয়ে নিজেকে কিছু অতিরিক্ত জায়গা দিন।

ছোট বেডরুম সাজানোর আইডিয়া

একটি দিন বিছানা যোগ করুন এবং আপনার বেডরুমের আকার দ্বিগুণ দেখুন। আপনার যদি নির্ধারিত অতিথি কক্ষ না থাকে তবে এটি আপনার বসার ঘরেও কাজে আসতে পারে।

কালো এবং সাদা অপসারণযোগ্য ওয়ালপেপার সহ রান্নাঘর

হ্যাঁ, এমনকি ফ্রিজেও – না, বিশেষ করে – আপনার ফ্রিজ এবং অন্যান্য ভারী যন্ত্রপাতি। যেহেতু আপনার সমস্ত পছন্দের আইটেমগুলিতে অতিরিক্ত এবং কম জায়গা রাখার জন্য সীমিত স্থান রয়েছে, তাই আপনাকে সবকিছু সুন্দর করতে হবে। এখানে, অ্যান্থনি ডানিং একটি নিয়মিত পুরানো রেফ্রিজারেটরকে অপসারণযোগ্য ওয়ালপেপারে সাজিয়ে একটি ডিজাইনের সুযোগে পরিণত করেছেন।

আপনার টিভি মাউন্ট করুন

  • ছোট লিভিং রুমের নকশা
  • হেকর গুথ্রি

একটি মিডিয়া কনসোল একটি ছোট লিভিং রুমে সবচেয়ে বড় স্থান নষ্টকারী। আপনার টিভিকে দেয়ালে বা একটি অগ্নিকুণ্ডের উপরে মাউন্ট করুন এবং আপনি প্রয়োজনীয় মেঝের স্থান ফিরে পাবেন।

আপনার টিভি লুকানোর মতো ছোট্ট ঘরোয়া কৌশল

অথবা, আরও ভাল, এটি লুকান! ক্রেডেনজার ভিতরে হোক বা শিল্পকর্মের ছদ্মবেশী হোক না কেন, এই নকশা কৌশলটি যে কারও জন্য উপযুক্ত, যার লিভিং রুমে সবসময় তাদের ফ্যামিলি রুম, ডাইনিং রুম এবং/অথবা আরও বেশি কিছু থাকে।

  • ডাবল ডিউটি ​​করুন
  • ছোট লিভিং রুমের ধারণা
  • ট্রেভার টন্ড্রো

টুকরা যা একাধিক উদ্দেশ্যে পরিবেশন করতে পারে তা হল মূল: একটি টেবিল খুঁজুন যা একটি ডেস্ক এবং ডাইনিং টেবিল হিসাবে কাজ করতে পারে, একটি গভীর সোফা পান যা অতিথি বিছানা হিসাবে দ্বিগুণ হতে পারে, অথবা অতিথিদের শেষ হলে কফি টেবিল এবং বোনাস আসন হিসাবে পরিবেশন করা কিউব কিনুন ।

আর্কিটেকচারাল কোয়ার্কের সুবিধা নিন

  • জানালার কোণ
  • শেড ডিগেস

প্রতিটি এক ইঞ্চি একটি ছোট বাড়িতে গণনা করা হয়, তাই স্থাপত্যের বিশৃঙ্খলার পূর্ণ সুবিধা নিতে ভুলবেন না – এইভাবে, তারা আসলে স্থান সম্পর্কে আপনার প্রিয় জিনিস হয়ে উঠবে। আপনার জানালার পাশে সেই রেডিয়েটর? একটি সুন্দর রেডিয়েটর কভারে বিনিয়োগ করুন এবং একটি কুশন কাস্টমাইজ করুন যাতে আপনি এটি পড়তে এবং বিশ্রামের জন্য একটি উইন্ডো নুক হিসাবে ব্যবহার করতে পারেন।

আপনি কিভাবে আপনার ঘর সাজাবেন?

১১টি  ঘর সাজানোর টিপস

  • সামনের দরজায় টোন সেট করুন।
  • পেইন্ট ওয়াল রং হালকা এবং নিরপেক্ষ।
  • বাসস্থান: নিশ্চিত করুন যে আপনার সোফা আপনার চেয়ারের সাথে কথা বলছে।
  • আপনার রান্নাঘরে সূর্য উজ্জ্বল হোক।
  • প্রতিটি ঘরে সর্বনিম্ন একটি আয়না ঝুলুন।
  • আপনার দেয়ালে স্কেল আর্টওয়ার্ক।
  • আপনার আলোর স্তর।
  • আসবাবপত্র পায়ের নীচে নোঙ্গর পাটি।

বাড়ির সাজসজ্জার গুরুত্ব কী?

বাড়ির সজ্জা গুরুত্বপূর্ণ কারণ এটি আমাদের আত্ম-উপলব্ধি থেকে আমাদের আত্মবিশ্বাস এবং উত্পাদনশীলতা পর্যন্ত সবকিছুকে প্রভাবিত করতে পারে। সুতরাং, এগিয়ে যান, নতুন থ্রো বালিশ বা শিল্পকর্ম কিনুন যদি এটি আপনাকে খুশি করে। আপনি নিজের সাথে আচরণ করছেন না, আপনি এমন একটি পরিবেশ তৈরি করছেন যেখানে আপনি নিজের সেরা সংস্করণ হতে পারেন।

প্রসাধন ধারণা কি?

দেয়াল সজ্জা ধারণাগুলি আবিষ্কার করুন যা আপনার বাড়িতে শৈলী যোগ করতে নিশ্চিত।

  • বড় আকারের শিল্পের জন্য যান।
  • একটি গ্যালারি প্রাচীর কিউরেট। সাইমন ওয়াটসন।
  • একটি অ্যাকসেন্ট প্রাচীর অন্তর্ভুক্ত করুন।
  • একটি কাপড় দেখান।
  • আয়না ঝুলিয়ে রাখুন।
  • একটি ম্যুরাল আঁকা।
  • তাক লাগান।
  • ঝুলন্ত প্লেট।

সাজসজ্জার গুরুত্ব কী?

একটি অনুষ্ঠানে সজ্জা হাস্যরস সেট করার জন্য, আবেগ অর্কেস্ট্রেটিং এবং ইভেন্টের গুরুত্ব বোঝানোর জন্য প্রয়োজনীয়। একটি ভাল প্রসাধন ইভেন্টের উদ্দেশ্য এবং আমন্ত্রিত ব্যক্তিদের মর্যাদায় আরো আলোকপাত করে। এটা আশ্চর্যজনক কিভাবে রঙিন মোমবাতি একটি ইভেন্টের চেহারা উন্নত করতে পারে।

আমি কিভাবে আমার ঘর সুন্দর করতে পারি?

আপনার বিছানার জন্য কয়েকটি সুন্দর কুশন এবং একটি বিলাসবহুল থ্রো কিনে শুরু করুন। আপনি যদি রিসাইকেল করতে চান এবং কয়েকটি পেনিসও সংরক্ষণ করতে চান, আপনি সর্বদা একজোড়া পুরনো, মোটা পর্দার কিছু বালিশ এবং ম্যাচিং থ্রোতে পরিণত করতে পারেন। আপনার বালিশগুলি মোটা এবং প্রলোভনসঙ্কুল হওয়া উচিত, যে কোনও পুরানো সমতল বালিশ ফেলে দিন। বিছানার উপর কুশন ছড়িয়ে দিন।

প্রসাধন কত প্রকার?

  • দিয়াস।
  • মোমবাতি।
  • রঙিন বাতি।
  • রঙিন ড্রেপস।
  • রঙ্গোলি।
  • ফুল।
  • সমসাময়িক স্টাইল।

আপনি কিভাবে সজ্জা বর্ণনা করেন?

সাজসজ্জার জন্য এখানে কিছু বিশেষণ দেওয়া হল: সমানভাবে সমৃদ্ধ এবং জটিল, একমাত্র নিছক, জঘন্য অভ্যন্তর, দক্ষ অভ্যন্তর, কখনও উচ্ছল, কল্পনাপ্রসূত কিন্তু কখনও উচ্ছল নয়, পরিমার্জিত স্থাপত্য, ভৌতিক এবং কৃত্রিম, কাজ-ম্যুরাল, ফ্লোরিড, জর্জিয়ান, শেষ এবং উপযুক্ত, ফ্যাশনেবল নান্দনিক, যুক্তিসঙ্গতভাবে তাৎপর্যপূর্ণ, ঐতিহ্যবাহী।

কেন একটি অনুষ্ঠানের জন্য প্রসাধন গুরুত্বপূর্ণ?

সাজসজ্জা পরিবেশ এবং পরিবেশ তৈরি করে যা ইভেন্টে চাষ এবং বিকাশ করা হবে। বিন্যাস, থিম এবং সাজসজ্জা আপনার কোম্পানির একটি প্রতিনিধিত্ব এবং আপনার কর্পোরেট ইভেন্টের লক্ষ্য অর্জনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা উপস্থাপন করবে।

শেষ কথা

এই ভলিউমে অন্বেষণের জন্য ম্যাপ করা ক্ষেত্রটি আচ্ছাদিত হয়েছে, এবং কাজ শেষের দিকে। এটি একটি কাজ স্বীকারোক্তিহীন অসম্পূর্ণ, এবং যদিও এটি একটি নির্দিষ্ট পরিপূর্ণতা এবং পদ্ধতি-স্বীকারোক্তিকভাবে খণ্ডিত লক্ষ্য। কিন্তু যে কোন হারে যে শেষ পর্যন্ত এটি অনুসরণ করেছে সে এই সত্য একটি স্পষ্ট উপলব্ধি অর্জন করবে যে একটি সুন্দর এবং আরামদায়ক বাড়ির পরিবেশ তৈরি করা যাদু বা সুখী দুর্ঘটনার বিষয় নয়, বরং যুক্তিসঙ্গত এবং মূলত সহজ প্রক্রিয়ার বিষয়;  এবং এটা আশা করা যায় যে, তিনি কীভাবে ব্যক্তিগত চাহিদা ও রুচির যথাযথ হিসাব গ্রহণের ক্ষমতা বিকাশ করতে পারেন, এবং যৌক্তিকভাবে এবং নিশ্চিতভাবে এবং এই প্রয়োজনীয়তা এবং স্বাদকে শৈল্পিকভাবে প্রকাশ করার জন্য সর্বনিম্ন ব্যয়বহুল পরীক্ষা এবং হতাশার সাথে কিছুটা জ্ঞান অর্জন করতে পারবেন। ঘর সাজানো। যে ডিগ্রীতে সে এই ক্ষমতা অর্জন করে সে হয়ে ওঠে ডেকোরেটর; এটি ছাড়া তিনি সর্বাধিক, একজন কপিরিস্ট। 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button